কেন্দুয়ায় জালাল মেলায় সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক

আপডেট: April 28, 2024 |

মো: হুমায়ুন কবির, কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি:
নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫ এপ্রিল থেকে ২৭ এপ্রিল এই তিন দিনব্যাপী একুশে পদকপ্রাপ্ত বাউল সাধক জালাল উদ্দীন খাঁ এর স্মরণে জালাল মেলা অনুষ্ঠিত হয়।

উক্ত মেলায় কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমদাদুল হক তালুকদার এঁর উদ্যোগে সার্বজনীন পেনশন স্কিমের একটি হেল্প ডেস্ক খোলা হয়েছে।

তিনদিনের মেলায় প্রথম দিনে নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তাং পিন্টু ও নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রাফিকুজ্জামান এবং কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.নুরুল ইসলামের উপস্থিতিতে প্রথম দিন থেকেই কেন্দুয়া উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সার্বজনীন পেনশন স্কিমে রেজিস্ট্রেশন করেছেন বলে জানা যায়।

এ বিষয়ে রোববার দুপুরে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমদাদুল হক তালুকদার বলেন, একুশে পদকপ্রাপ্ত বাউল সাধক জালাল উদ্দীন খাঁ এর স্মরণে তিনদিনের জালাল মেলার আয়োজন করা হয়,কেন্দুয়া জয়হরি স্প্রাই সারকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে।

মেলায় আগত দর্শকের জন্য মেলা প্রাঙ্গণে সার্বজনীন পেনশন স্কিমের একটি হেল্প ডেস্ক খোলা হয়। সার্বজনীন পেনশন স্কিমের আওতায় ১৫ জন রেজিস্ট্রেশন করেছেন।

সার্বজনীন পেনশন স্কিম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক অনন্য দৃষ্টান্তমূলক উদাহরণ।

তিনদিন ব্যাপী জালাল মেলায় আগত বিপুল পরিমাণ
মানুষের মাঝে পেনশন স্কিমের লিফলেট বিতরণ করা হয়েছে। এ স্কিমের আওতাভুক্ত হতে উদ্বুদ্ধ করবে বলে প্রত্যাশা করছি।

Share Now

এই বিভাগের আরও খবর