বগুড়ায় ধর্ষণ মামলার আসামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার

আপডেট: April 28, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় ১৬ বছরের প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ মামলার আসামী মোঃ রাকিবুল হাসান(২১) নামের এক যুবককে ২৪ ঘন্টার মধ্যেই গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতারের বিষয়টি পুলিশের এক প্রেস রিলিজের মাধ্যমে নিশিত করা হয়।

পুলিশের পাঠানো প্রেস রিলিজে বলা হয়, ভিকটিম ১৬ বছরের প্রতিবন্ধী মেয়ে। ছোটবেলায় বাবা মায়ের বিচ্ছেদ হওয়ায় থাকেন নানার বাড়িতে।

মায়ের অন্যত্র বিয়ে হওয়ায় মা থাকেন ঢাকায়। মায়ের অসুস্হতার কথা শুনে মেয়েটি মাকে দেখার জন্য ২৬শে এপ্রিল শুক্রবার সন্ধ্যা অনুমান ৬টার দিকে নওগাঁ থেকে ঢাকার বাসে রওনা দেলি রাত্রি অনুমান ৮.৪৫ ঘটিকার সময় বগুড়ার ঠনঠনিয়া বাসস্ট্যান্ডে পৌঁছে।

এসময় তার স্বামী মোবাইল করে বাড়িতে ফিরে যেতে বলে। মেয়েটি বাস থেকে নেমে অপরিচিত জায়গায় কি করবে ভাবতে থাকে।

এমন সময় অজ্ঞাতনামা একটি ছেলে বয়স অনুমান ২১ বছর সহযোগিতার জন্য এগিয়ে আসে। একপর্যায়ে রাত হয়েছে মর্মে তার সাথে বাড়িতে যেতে বলে এবং তার মায়ের সাথে মোবাইলে কথা বলিয়ে দেয়।

এক পর্যায়ে মেয়েটি ছেলেটির কথায় বিশ্বাস করে সিএনজি যোগে রওনা দেয়। রাত্রি অনুমান ১০ ঘটিকার সময় শাজাহানপুর থানাধীন খোট্টাপাড়া ইউনিয়নের বড়চান্দাই গ্রামের ফাঁকা রাস্তায় সিএনজি থেকে নামে।

এরপর কিছুদুর হেটে যাওয়ার এক পর্যায়ে জোর পুর্বক উক্ত আসামি বড় চান্দাই গ্রামের মাঠের মধ্যে ধান ক্ষেতের মধ্যে নিয়ে গিয়ে মৃত্যুর ভয় দেখিয়ে জোরপূর্বক মেয়েটিকে ধর্ষন করে ফেলে রেখে পালিয়ে যায়।

পরবর্তীতে স্হানীয় লোকজন থানায় জানালে থানা পুলিশ মেয়েটিকে উদ্ধার করে।

এ ঘটনার প্রেক্ষিতে শাজাহানপুর থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা রুজুর হয়।

মামলার পর বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) এর সার্বিক দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ স্নিগ্ধ আখতার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরাফত ইসলাম ও শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম এর সার্বিক তত্বাবধানে এসআই (নিঃ) মোঃ রেজাউল করিম সঙ্গীয় অফিসার ফোর্স সহ তথ্য প্রযুক্তি ও বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে ঘটনা সংগঠনের ২৪ ঘন্টার মধ্যে গাবতলী থানাধীন বাগবাড়ি এলাকা থেকে মোঃ রাকিব হাসানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি মোঃ রাকিব হাসান বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন দড়িনন্দ গ্রামের মোঃ জহুরুল ইসলাম এ ছেলে। বর্তমান সাং বাগবাড়ি থানা গাবতলী জেলা বগুড়া।

গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহিদুল ইসলাম জানান, গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেছে। তাকে আজ দুপুরের পর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর