রিয়ালের শিরোপা জয় নিশ্চিত

আপডেট: May 5, 2024 |

 

শনিবার রাতে কাজিদের বিপক্ষে ঘরের মাঠে কাঙ্খিত জয়টি তুলে রেখেছিল রিয়াল। ব্রাহিম দিয়াজ, জুদে বেলিংহ্যাম ও জোসেলুর গোলে জয় পেয়েছিল ৩-০ ব্যবধানে। তাতে শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গিয়েছিল কার্লোস আনচেলোত্তির শিষ্যরা।

তবে বার্সেলোনার সামনে সুযোগ ছিল রিয়ালের শিরোপা উদযাপন বিলম্বিত করার। সেক্ষেত্রে জিরোনাকে হারাতে হতো। কিন্তু দুই-দফা এগিয়ে গিয়েও হেরে গেছে ৪-২ ব্যবধানে। তাতে ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত হয়েছে রিয়ালের।

৩৪ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৮৭ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জিরোনার ৭৪ ও বার্সার ৭৩। বাকি চার ম্যাচ জিতলেও রিয়ালকে আর ধরতে পারবে না তারা।

জিরোনার মাঠে এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় কাতালানরা। এ সময় আন্দ্রেস ক্রিস্টেনসেন গোল করে এগিয়ে নেন দলকে। তবে পরের মিনিটেই সমতা ফেরায় জিরোনা। গোলটি করেন আর্টেম দোভবিক।

ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) পেনাল্টি পায় বার্সা। পেনাল্টি থেকে রবার্ত লেভানডোফস্কি গোল করে আবার এগিয়ে নেন দলকে।

বিরতির পর ৯ মিনিটের ব্যবধানে জাভির শিষ্যদের ম্যাচ থেকে ছিটকে দেয় জিরোনা। ৬৫ মিনিটে পোর্তু গোল করে সমতা ফেরান। ৬৭ মিনিটে মিগুয়েল গুতিয়েরেজ গোল করে এগিয়ে নেন দলকে। আর ৭৪ মিনিটে পোর্তু নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান করেন ৪-২। বাকি সময়ে এই ব্যবধান আর ঘোচাতে পারেনি বার্সা। তাতে রিয়ালের শিরোপা জয়ও ঠেকাতে পারেনি তারা।

এদিন কাদিজের মাঠে রিয়াল প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি। বিরতির পর ৫১ মিনিটে দিয়াজের গোলে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা। ৬৮ মিনিটে বেলিংহ্যাম গোলে ব্যবধান দ্বিগুণ হয়। আর ৯০+৩ মিনিটের মাথায় জোসেলুর গোলে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

Share Now

এই বিভাগের আরও খবর