বগুড়ায় বৈদ্যুতিক মিটার চুরি চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

আপডেট: May 9, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার ধনুট উপজেলায় চিরকুট লিখে বৈদ্যুতিক মিটার চুরি চক্রের সদস্য একাধিক একাধিক মামলার আসামী আক্কাস আলী (২৫) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

০৮ মে (বুধবার) ধনুট থানা থেকে তাকে আদাতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। তার কাছ থেকে মিটসর চুরির পর কথা বলা এবং আর্থক লেনদেন করা একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত আক্কাস আলী বগুড়া জেলার কাহালু উপজেলার দক্ষিণ জানগ্রামের আজিম উদ্দিনের ছেলে।

থানা সূত্রে জানা যায়, কাহালু উপজেলার বিভিন্ন এলাকা থেকে বৈদ্যুতিক মিটার চুরি করে চিরকুটে মোবাইল নম্বর লিখে ফেলে আসে সংঘবদ্ধ চক্রটি।

যোগাযোগ করেলে মিটার ফেরত দেওয়ার শর্তে গ্রাহকের কাছ নিকট থেকে টাকা চাওয়া হয়। বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পাঠানোর পরপরই মিটার কোথায় আছে তা গ্রাহককে বলে দেয় তারা।

তারই ধারাবাহিকতায় ২ মে ২০২৪ উপজেলার বিষ্ণুপুর গ্রামের সেলিম রেজার চালকল থেকে একটি মিটার চুরি করে বিকাশের মাধ্যমে ৬ (ছয়) হাজার টাকা হাতিয়ে নেয় এই চক্রের সদস্যরা।

এ ঘটনায় সেলিম রেজা বাদি হয়ে চোর চক্রের মোবাইল নম্বর উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মোবাইল নম্বরের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ৭ই মে মঙ্গলবার রাতে নিজ বাড়ি থেকে আক্কাসকে গ্রেফতার করা হয়।

আক্কাস আলীর বিরুদ্ধে মিটার চুরির ৪টি মামলা রয়েছে।
ধনুট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এই চোর চক্রটি বগুড়া ও নাটোর জেলার বিভিন এলাকা থেকে বৈদ্যুতিক মিটার চুরি করে বিকাশ বা নগদের মাধ্যমে গ্রাহকের নিকট থেকে টাকা হাতিয়ে নেয়।

তথ্যপ্রযুক্তির সহায়তায় পুরো চক্রটিকে সনাক্ত করেছি। তাদের গ্রেফতারের জন্য পুলিশ কাজ করছে। গ্রেফতারকৃত আক্কাস আলীকে আজ দুপুরে বিজ্ঞ আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর