এবার আইপিএলে অনেক ভালো করেছে মুস্তাফিজ : তাসকিন

আপডেট: May 9, 2024 |

কয়েকবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ছাড়পত্র পাননি তাসকিন আহমেদ। তবে বাংলাদেশের আরেক পেসার মুস্তাফিজুর রহমান নিয়মিত আইপিএলে খেলেন। এবার খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। বল হাতে সাফল্যও পেয়েছেন মুস্তাফিজ।

৯ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। তবে বিসিবির অনুমতির মেয়াদ শেষ হওয়ায় দেশে ফিরতে হয়েছে মুস্তাফিজকে।
মুস্তাফিজ আইপিএলে রান-বন্যা দেখে এসেছেন। যেখানে ২০০ রান করেও নিরাপদে থাকতে পারছে না আগে ব্যাট করা দলগুলো।

গতকাল রাতে লখনউ সুপার জায়ান্টসের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য বিনা উইকেটে ৬২ বল হাতে রেখে তাড়া করে সানরাইজার্স হায়দরবাদ। তথচ বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের দ্বিপক্ষীয় সিরিজের প্রথম তিন ম্যাচের মাত্র একটিতে দলীয় সংগ্রহ ১৫০ ছাড়িয়েছে।
আইপিএলের সঙ্গে তুলনায় আসন্ন বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত বাংলাদেশ দল? এমন প্রশ্নে আজ তাসকিন আহমেদ বলেন, ‘আইপিএলের কন্ডিশন আর এখানকার কন্ডিশন একটু আলাদা। প্রতিপক্ষও আলাদা।

সেখানে বেশির ভাগ খেলা হাই স্কোরিং হয় এবং উইকেটের ধরনও আলাদা। বাংলাদেশে এমন বড় রানের ম্যাচ কমই হয়। জিম্বাবুয়ে যদিও একটু দুর্বল দল, তবে আমরা যারা খেলছি, চেষ্টা করছি শতভাগ দিয়ে ম্যাচ জেতার। এরা (জিম্বাবুয়ে) হয়তো আইপিএলের তুলনায় একটু দুর্বল, তবে আমাদের সেরা ক্রিকেট খেলাই জিততে হচ্ছে।’
এরপর আরেক প্রশ্নের জবাবে তাসকিন জানান, জাতীয় দলের সতীর্থ মুস্তাফিজের আইপিএল থেকে আনা অভিজ্ঞতা কাজে লাগাতে চান তারা।

জিম্বাবুয়ে সিরিজের চতুর্থ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, ‘এবার আইপিএলে অনেক ভালো করেছে মুস্তাফিজ। ওকে এখানে আনার কারণ আমার যেটা মনে হয়, দলের পরিকল্পনার অংশ হতে পারে। কয়েকটা দিন বিশ্রাম নিতে পারে। অবশ্যই ওর ভালো আইপিএল কেটেছে এবং সেখান থেকে ভালো অভিজ্ঞতা নিয়ে এসেছে। আমরা যদি ফ্রেশ থাকি, ভালো রিদমে থাকি তো ভালো কিছু হবে।

Share Now

এই বিভাগের আরও খবর