পুরান ঢাকার নবাববাড়ি এলাকায় গড়ে উঠেছে কাপড়ের টং দোকান, দূর্ভোগ এলাকাবাসীর

আপডেট: May 10, 2024 |

নিজস্ব প্রতিবেদক : পুরান ঢাকার কোতোয়ালি থানাধীন ইসলাম পুর নবাববাড়ি গেট হতে নবাব বাড়ী হাবিবুল্লাহ প্লাজা মার্কেটের রাস্তা পর্যন্ত কাপড়ের টং দোকান বসে।

এতে করে। এলাকাবাসী ও পথচারীদের চলাচলে অনেক দূর্ভোগ পোহাতে হয়। আর বিশেষ করে বিভিন্ন এলাকা থেকে আগত মহিলা ক্রেতারা ইভটিজিং এর স্বীকার হতে হয়।

জানা যায় এই নবাববাড়ি বস্ত্র ব্যবসায়ী নামে একটি সংগঠন করেছে। এব্যাপারে এলাকার একজন স্থানীয় এক বাসিন্দা এই প্রতিবেদককে জানান।

আমরা দীর্ঘদিন যাবৎ টং দোকানের কারণে আমাদের অনেক অসুবিধা পোহাতে হয়।আমাদের বাসায় মুরব্বিরা অসুস্থ তাদের হাসপাতালে নিয়ে যেতে আমরা অসুবিধায় পড়ি।টং দোকান গুলো এক দুই ইঞ্চি লম্বা করেছে।

আবার পথের মধ্যে টুল, টেবিল রেখে আরও চলাচলের রাস্তা বন্ধ করে রাখে। এতে অনেক সমস্যা হয়।

রুমা বেগম নামে এক মহিলা জানান, আমরা এই টুল ও টেবিল গুলোর কারণে অসুবিধাতে পড়ি আর টুলে বসে থাকা বখাটে ছেলেরা বিভিন্ন ভঙ্গিতে ডাকে যেমন আসেন এই দোকানে দেখুন এতে মহিলা ক্রেতারা ইভটিজিং স্বীকার হতে হয়। তিনি জানান প্রশাসনের সংশ্লিষ্টদের অনুরোধ করবো।

যেন টং দোকান গুলোর সামনে টুল,টেবিল গুলো সরিয়ে দিলে আমরা উপকৃত হবো।

জানা যায় একটি মহল ভূমি সংস্কার বোর্ড থেকে লিজ এনে এই টং দোকান গুলো বসিয়ে লাখ লাখ মাসে আসলাম নামের একজন চাঁদা তুলে এছাড়াও টুল গুলো কেউ সরাতে বললে তার সাথে দূর্ব্যবহার করে দোকানের সামনে বসা থাকা যুবকরা

নবাব বাড়ী পুকুর পাড়ে রোগীর এম্বুলেন্স ও ফায়ার সার্ভিস, বিদ্যুৎ অফিসের গাড়ী গুলো ঢুকতে ও বের হতে অনেক সমস্যায় পড়তে হয়।

Share Now

এই বিভাগের আরও খবর