চট্টগ্রামে করোনায় এবার সর্বোচ্চ ২৭৯ জনের শনাক্ত

চট্টগ্রামে নতুন করে আরো ২৭৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৮০ জন, জেলার বিভিন্ন উপজেলায় ৯১ জন এবং ঠিকানাবিহীন ৮ জন ব্যক্তি রয়েছে। গতকাল শনিবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৮৬৭ জনে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, মোট এক হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ২৭৯ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। জীবাণুমুক্ত করার জন্য বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা তিন দিন বন্ধ আছে। সেখানে জমে থাকা আগের তিন দিনের ৮১৬টি নমুনা ঢাকার আইইডিসিআরে পরীক্ষা করা হয়। এর ফল শনিবার পাওয়া গেছে।

জানা যায়, বিআইটিআইডির ৮১৬টি নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে ১১৬ জনের। এর মধ্যে নগর এলাকার ৬৭ জন, বিভিন্ন উপজেলার ৪৩ জন এবং ঠিকানাবিহীন শনাক্ত ছয়জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৬০টি নমুনা পরীক্ষায় ১২০ জন শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ১১ জন এবং বিভিন্ন উপজেলার নয়জন।

কক্সাবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের পাঁচজনের নমুনা পরীক্ষা করে একজনের পজিটিভ পাওয়া গেছে।

সিভাসু ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষায় ৪২ জন করোনা রোগী শনাক্ত হয়। এর মধ্যে নগর এলাকার দুইজন এবং বিভিন্ন উপজেলার রয়েছেন ৪০ জন।

বৈশাখী নিউজজেপা