ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত

সময়: 10:55 am - June 14, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন বলে জানিয়েছে তার নিজের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র।

শনিবার রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেডিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘আল্লাহর রহম‌তে‌ ডা. জাফরুল্লাহ চৌধুরী ক‌রোনা এ‌ন্টি‌জেন নে‌গে‌টিভ এবং এ‌ন্টিব‌ডি ফর কো‌ভিড ১৯ পজিটিভ (+++)। আমরা উনার ‘GR COVID-19 Rapid Dot Blot IgG’ পরীক্ষাও ক‌রে‌ছি। উ‌নি সেখা‌নেও প‌জিটিভ অর্থাৎ উনার সি‌রোকনভার্সান হ‌য়ে‌ছে।’

ডা. মুহিব উল্লাহ খোন্দকার ওই পোস্টে আরও বলেন, ‘উনার সকল পরীক্ষা উনার নি‌জের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য-আরএনএ বা‌য়ো‌টেক উদ্ভা‌বিত Rapid Testing Kit দি‌য়ে করা হ‌য়ে‌ছে। উ‌নি বর্তমা‌নে কোভিড নে‌গে‌টিভ নিউ‌মো‌নিয়া‌তে ভুগ‌ছেন। বাড়তি অক্সিজেন ছাড়াই তিনি অক্সিজেন স্যাচুরেশন ৯৫% রাখতে পেরেছেন।’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী দেশবাসীর কা‌ছে কৃতজ্ঞতা জা‌নি‌য়ে‌ছেন বলেও ফেসবুক পোস্টে জানানো হয়।

এর আগে গত ৯ জুন গণস্বাস্থ্য কিট দিয়ে জাফরুল্লাহ করোনাভাইরাস পরীক্ষা করা হলে তার ফলাফল ‘পজিটিভ’ আসে। আজ শনিবার আবার পরীক্ষা হলে ফলাফল ‘নেগেটিভ’ আসে।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের পরীক্ষায় গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস সংক্রমণ ফলাফল পজিটিভ আসে। এরপর থেকেই তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর