নাসিমকে নিয়ে আপত্তিকর পোস্ট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক গ্রেফতার

সময়: 11:24 am - June 14, 2020 | | পঠিত হয়েছে: 2 বার

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় ডিজিটাল আইনের মামলায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মনিরাকে গ্রেফতার করেছে পুলিশ।

রংপুর মেট্রোপলিটান পুলিশের তাজহাট থানার ওসি তদন্ত রবিউল ইসলাম এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানায়, শনিবার (১৩ জুন) সন্ধ্যার দিকে বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মনিরা তার ফেসবুক পেজে মোহাম্মদ নাসিমকে নিয়ে স্ট্যাটাস দেন। তার এই পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় শনিবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে তাজহাট থানায় ডিজিটাল আইনে মামলা করেন। পরে রাত সোয়া ২টার দিকে ওই শিক্ষককে পুলিশ গ্রেফতার করে।

এদিকে থানায় মামলা করা নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে টানাপড়েন সৃষ্টি হয়েছিল। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া জানান, তিনি সন্ধ্যার পর থানায় আসেন মামলা করতে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিজেকে বাঁচাতে মামলা করবেন বলে থানায় ফোন দেন। পরে রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে মামলা করেন। অথচ আগে থেকে প্রস্তুতি নিলেও পুলিশ তার মামলা নেয়নি।

এ ব্যাপারে তাজহাট থানার ওসি তদন্ত রবিউল ইসলাম কোনও মন্তব্য করেননি। তবে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া অভিযোগটি আমলে নিয়ে মামলা করা হয়েছে।

এ ব্যাপারে উপাচার্যের মোবাইলে ফোনে করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জানা যায়, শনিবার (১৩ জুন) লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম মারা যান। তার মৃত্যুতে ওই শিক্ষিকা নিজের ফেসবুক আইডিতে ব্যাঙ্গ করে একটি পোস্ট দেন। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বুঝতে পেরে তা ডিলিট করেন তিনি।

কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ পাল্টা স্ট্যাটাস দিয়ে অভিযুক্তের শাস্তির দাবি জানান। পরে রাত ১০টার কিছুক্ষণ আগে বিষয়টি ভুল করেছেন স্বীকার করে ক্ষমা চেয়ে ফেসবুকে পরপর দুইটি স্ট্যাটাস দেন শিক্ষিকা সিরাজাম মুনিরা।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর