রিজেন্টের নথিপত্র দুদকে জমা দিল স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাস নিয়ে চিকিৎসায় কেলেঙ্কারির অভিযোগে রিজেন্ট হাসপাতালের সঙ্গে সরকারের চুক্তিনামাসহ অন্যান্য নথিপত্র তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) জমা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা দিদারুল ইসলাম দুদকের উপপরিচালক ও রিজেন্ট দুর্নীতির অনুসন্ধান কর্মকর্তা আবু বকর সিদ্দিকীর কাছে নথিপত্র জমা দেন৷

এর আগে গতকাল রবিবার দুপুর পৌনে তিনটার দিকে দুদকের উপ-পরিচালক ও এ সংক্রান্ত অনুসন্ধান টিমের প্রধান আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে চার সদস্যের একটি টিম রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে যান। এ সময় দুদক টিম স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে কথা বলেন এবং প্রয়োজনীয় বেশ কিছু নথি জব্দ করেন।

পরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বের হয়ে দুদক উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক সাংবাদিকদের জানিয়েছিলেন, আমরা গত তিনদিন আগে রিজেন্ট হাসপাতালের সঙ্গে করোনা চিকিৎসা সংক্রান্ত চুক্তিপত্রসহ বিভিন্ন আনুষঙ্গিক তথ্য-উপাত্ত স্বাস্থ্য অধিদপ্তরের কাছে চেয়েছিলাম। আমাদের চাহিদা অনুযায়ী সকল তথ্য-উপাত্ত সংগ্রহ না হওয়ায় দিতে পারেনি। তবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন, সোমবার (আজ) তারা দুদকে কাগজপত্র পৌঁছে দেবেন।

এর আগে প্রথমবার ১৫ জুলাই রিজেন্ট হাসপাতাল সংশ্লিষ্ট নথি সংগ্রহ করতে স্বাস্থ‌্য অধিদপ্তরে গিয়েছিল দুদক। সেদিন হাসপাতালটির লাইসেন্স ও করোনা পরীক্ষার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মেমোরেন্ডাম অব আন্ডারটেকিংসহ (এমওইউ) সংশ্লিষ্ট নথিপত্র জব্দ করে তারা। তবে অনেক নথিপত্র পাওয়া যায়নি। দুদক সূত্র জানায়, ওইদিন যেসব নথি পাওয়া যায় প্রাথমিক যাচাই-বাছাইয়ে কাগজপত্রের বেশ অসঙ্গতি পাওয়া যায়। হাসপাতালের লাইসেন্সের কপি পেলেও ছিল না নবায়ন কিংবা হাসপাতাল সংশ্লিষ্ট অনেক বিভাগের অনুমোদন। এমনকি কোভিড-১৯ এর এমওইউ এর
কাগজপত্রেও অসঙ্গতি পাওয়া যায়।

প্রসঙ্গত, সাহেদের বিরুদ্ধে মাইক্রোক্রেডিট ও এমএলএম ব্যবসার নামে জনসাধারণের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা আত্মসাত, আয়কর ফাঁকি, ভুয়া নাম ও পরিচয়ে ব্যাংক ঋণ গ্রহণ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। গত ৩ জুলাই তার বিরুদ্ধে অনুসন্ধানে তিন সদস্যের টিম গঠন করা হয়।

বৈশাখী নিউজজেপা