‘বঙ্গবন্ধু হত্যার বিচার : জাতির প্রত্যাশা এবং রাষ্ট্রের করণীয়’ বিষয়ক ওয়েবিনার কাল

আপডেট: August 30, 2020 |

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি আয়োজিত ‘জাতির পিতার হত্যার বিচার: জাতির প্রত্যাশা এবং রাষ্ট্রের করণীয়’ বিষয়ক বিশেষ ভার্চুয়াল এই ওয়েবিনার আগামীকাল ৩১ আগস্ট রাত ৯টায় অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে। এছাড়াও অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে বিজয় টিভির পর্দায় এবং সময় টিভি, বিডি নিউজ২৪, বাংলা নিউজ২৪, বার্তা২৪, সমকাল, যুগান্তর, ইত্তেফাক, সারাবাংলা, ভোরের কাগজ, জাগো নিউজ২৪, বাংলাদেশ জার্নাল ও অপরাজেয় বাংলার ফেসবুক পাতায়।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট- এর আপিল বিভাগের সাবেক বিচারক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, বঙ্গবন্ধু হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল।

সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ তথ্য ও গবেষণা উপ-কমিটির সভাপতি ড. সাইদুর রহমান খান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ২১ বছর পর ১৯৯৬ সালের ১২ নভেম্বর ইনডেমনিটি আইন বাতিল করে, আওয়ামী লীগ সরকার এবং ধানমন্ডি থানায় বঙ্গবন্ধুর তৎকালীন ব্যক্তিগত সহকারী আ ফ ম মহিতুল ইসলাম বাদী হয়ে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মামলা করেন। ১৯৯৮ সালের ৮ নভেম্বর থেকে ২০০৯ সালের ২৪ আগস্ট পর্যন্ত আপিলের প্রেক্ষিতে চার দফায় রায়ের মাধ্যমে ১৩ বছর ধরে চলা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের আইনি ও বিচারিক কার্যক্রম শেষ হয়।- বাসস

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর