ইউএনওরা পাবেন গানম্যান, বাসায় আনসার পাহারা

আপডেট: September 10, 2020 |

দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনওর ওপর হামলার ঘটনার পর অঙ্গীভূত আনসার সদস্যদের দিয়ে সব উপজেলার ইউএনওদের প্রাথমিক নিরাপত্তা দেওয়া হচ্ছে গত রোববার থেকে। কিন্তু ইউএনওদের দাবি ছিল পুলিশ গানম্যানসহ ব্যাটেলিয়ন আনসার। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে তাদের সেই দাবি পূরণ হচ্ছে।

মন্ত্রিপরিষদ বিভাগের চিঠিতে পুলিশ গানম্যান ও ব্যাটেলিয়ন আনসার নিয়োগের আগ পর্যন্ত অঙ্গীভূত আনসারদেরকে দিয়ে আপাতত ইউএনওদের নিরাপত্তার বিধানের কথাও বলে দেওয়া হয়েছে।

অন্যদিকে গত মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আরেকটি চিঠিতে জনপ্রশাসন সচিবকে ইউএনওদের নিরাপত্তা বিধানকল্পে আনসার সদস্যদের প্রয়োজনীয় অর্থের সংস্থান করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

ফলে উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) শারিরীক নিরাপত্তার জন্য পুলিশ গানম্যান এবং বাসভবনের নিরাপত্তার জন্য ব্যাটেলিয়ন আনসার পাচ্ছেন।

এরিমধ্যে ইউএনওদের নিরাপত্তায় প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়ে জননিরাপত্তা সচিবকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মঙ্গলবার পাঠানো ওই নির্দেশনা সম্বলিত চিঠিতে প্রয়োজনে পৃথক একটি নিরাপত্তা ব্যাটেলিয়ন গঠন করা যায় কিনা সেই বিষয়টিও ভেবে দেখতে বলা হয়েছে।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর