নাগোর্নো-কারাবাখে সংঘাতে ৪ সাংবাদিক আহত

সময়: 11:02 pm - October 2, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

নাগোর্নো-কারাবাখের দক্ষিণ ককেশাসের বিচ্ছিন্নতাবাদী অঞ্চলে গতকাল বৃহস্পতিবার দুইজন ফরাসি এবং দুইজন আর্মেনীয় সাংবাদিক আহত হয়েছেন। এই সপ্তাহে আর্মেনিয়া ও আজারবাইজানের বাহিনীর মধ্যে ভারী লড়াই কয়েক দশক পুরানো সংঘাতের মধ্যে সবচেয়ে বড় হিসাবে চিহ্নিত হয়েছে। মারটুনি শহরে সকালের গোলাবর্ষণে লে মোন্ডের এ দুই সাংবাদিক আহত হয়েছেন। খবর ভয়েস অব আমেরিকা’র।

আর্মেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং আজারবাইজান মারতুনি অঞ্চলে বোমা বর্ষণ করেছে। আর্মেনিয়ার কর্মকর্তারা জানান, আর্মেনিয়ার টিভি চ্যানেলের একজন ক্যামেরাম্যান এবং আর্মেনিয়ার সংবাদপত্রের একজন সাংবাদিকও মারটুনির গোলাবর্ষণে আহত হয়েছেন।

এটা পরিষ্কার নয় এ চার জন সাংবাদিক কতটা গুরুতরভাবে আহত হয়েছেন। ডজডি টিভি চ্যানেলের এক রুশ সাংবাদিক নিরাপদে একটি বোমা আশ্রয় কেন্দ্রে আছেন বলে জানা যায়।

আজারবাইজানের অভ্যন্তরের নাগোর্নো-কারাবাখ অঞ্চলের এই সংঘর্ষ গত রোববার থেকে শুরু হয়। ঐ অঞ্চলটি কয়েক শতাব্দী আগে এক বিচ্ছিন্নতাবাদী যুদ্ধ শেষ হওয়ার পর থেকে আর্মেনীয় সরকার সমর্থিত জাতিগত আর্মেনীয় বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত। আর্মেনিয়ান এবং আজারবাইজানি বাহিনী ক্রমাগত হামলার জন্য একে অপরকে দোষারোপ করছে।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর