দুদকের কাছে সময় চেয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপার আবেদন

আপডেট: November 5, 2020 |

দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে সময় চেয়ে আবেদন করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী জান্নাতুল ফেরদৌসী রুপা। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি সময় চেয়ে এই আবেদন করেছেন। বর্তমানে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি রয়েছেন।

বুধবার (৪ নভেম্বর) দুদকের কাছে তিনি এ আবেদন করেন বলে কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঘুষ নিয়ে জিকে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ লোপাটসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধানে জিজ্ঞাসাবাদের জন্য গত ২৯ অক্টোবর আইনজীবী রুপাকে চিঠি দিয়ে তলব করে দুদক। চিঠিতে অভিযোগের বিষয়ে বক্তব্য দিতে ৪ নভেম্বর জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের কপি ও চাহিদা দেওয়া নথি-পত্রসসহ তাকে হাজির হওয়ার জন্য অনুরোধ করা হয়।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশ অনুযায়ী তাকে ৪ নভেম্বর সকাল ১০টায় হাজির হতে বলা হয়েছিল। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আইনজীবী রুপা দুদকে উপস্থিত হতে পারছেন না বলে জানানো হয়।

এর আগে দুদকের তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে জান্নাতুল ফেরদৌসি রুপা হাইকোর্ট রিট করেন। ওই রিট শুনানি আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত মূলতবি করে আদেশ দেন হাইকোর্ট।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর