হীন বা ব্যক্তি স্বার্থে পরিচালিত অনলাইন রেজিস্ট্রেশেন পাবে না : তথ্যমন্ত্রী

সময়: 3:50 pm - November 28, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

ফারজানা শারমিন , তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্ছে, শিগগিরই মন্ত্রিসভায় উঠবে। এতে প্রেস কাউন্সিলের ক্ষমতা ও কাজের পরিধি আরও বাড়বে। সাংবাদিকরা আরো বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে পারবে । বাংলাদেশের  গণমাধ্যম যে স্বাধীন ভাবে সংবাদ পরিবেশন করে তা অন্যান্য উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ।তিনি আরো বলেন  অনলাইন মিডিয়ার জন্য রেজিস্ট্রেশনের কাজ চলছে, হীন বা ব্যক্তি স্বার্থে পরিচালিত অনলাইন রেজিস্ট্রেশেন পাবে না ।

শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে সাংবাদিকদের প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠান একথা জানান তিনি।

তথ্যমন্ত্রী জানান, চার হাজার সাংবাদিককে করোনাকালীন সহায়াতা দেয়া হয়েছে। রাজনৈতিক প্রতিপক্ষ মৌলিবাদকে উসকে দিচ্ছে, তাদের বিষয়ে সতর্ক থাকার আহবানও জানান তিনি।

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক  পেয়েছেন;  দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার জাহিদুর রহমান, আমাদের সময়ের ইউসুফ আরেফিন, নারী সাংবাদিক আরাফাত আরা, আলকচিত্র সাংবাদিক শফিকুল ইসলাম। আজীবন সম্মাননা পেয়েছেন দৈনিক জনকন্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান।

এছাড়া বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক প্রদান ২০২০ অনুষ্ঠানে সভাপতির বক্তব্য প্রদান করেন বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, চেয়ারম্যান , বাংলাদেশ প্রেস কাউন্সিল আরো বক্তব্য রাখেন জনাব নঈম নিজাম , সদস্য, বাংলাদেশ প্রেস কাউন্সিল; জনাব ইকবাল হাসান চৌধুরি,সদস্য, বাংলাদেশ প্রেস কাউন্সিল; জনাব মোজাম্মেল হোসেন পল্টু, উপদেষ্টা মন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ও সদস্য বাংলাদেশ প্রেস কাউন্সিল ; জনাব আব্দুল মতিন খসরু , এমপি, সভাপতিমন্ডলীর সদস্য , আওয়ামী লীগ ও সদস্য বাংলাদেশ প্রেস কাউন্সিল সহ প্রমুখ ।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় ।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর