অরবিন্দ কেজরিওয়ালকে গৃহবন্দি করে রাখা হয়েছে

আপডেট: December 8, 2020 |

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গৃহবন্দি করে রাখা হয়েছে। তার সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগে দাবি করা হচ্ছে।

তার দল আম আদমি পার্টি (এএপি) জানায়, গতকাল আন্দোলনরত কৃষকদের সঙ্গে সাক্ষাৎকারের পর থেকে পুলিশ তাকে গৃহবন্দি করে রেখেছে।

তবে সেই অভিযোগ অস্বীকার করেছে দিল্লির পুলিশ। এএপি বলছে, কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের ভারত বনধ ডাকার কারণে দিল্লির মুখ্যমন্ত্রীকে ইচ্ছাকৃতভাবে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

দলীয় মুখপাত্র সৌরভ বার্ডওয়াজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, যখন আমাদের পার্লামেন্ট সদস্যরা তার সঙ্গে দেখা করতে চেয়েছেন, তখন তাদের মারধর করে রাস্তায় ফেলে রাখা হয়েছে। দলের স্বেচ্ছাসেবীদের তার সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না।

এএপি জানায়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে শহরের তিন পৌর মেয়রকে মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে ধরে নিয়ে গেছে পুলিশ। কেজরিওয়ালকে অবরুদ্ধ করে রাখতে এটিকে কারণ হিসেবে ব্যবহার করা হচ্ছে। তাকে সম্পূর্ণ ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। বাসভবনের ভেতরে কাউকে ঢুকতে বা বের হতে দিচ্ছে না।

পরিস্থিতি বিবেচনায় নিয়ে তার আনুষ্ঠানিক বৈঠকগুলো বাতিল করা হয়েছে। নর্থ ডিস্ট্রিক্টের দিল্লি পুলিশের উপকমিশনার অন্তো অ্যালফোনেস বলেন, এটি ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ। এ বিষয়ে আমরা সতর্ক।

 

 

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর