জো বাইডেনের ছেলের কর সংক্রান্ত বিষয়ে তদন্ত শুরু হয়েছে

আপডেট: December 10, 2020 |

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বলেছেন, তার কর সংক্রান্ত বিষয়ে ডেলওয়ারের মার্কিন অ্যাটর্নি অফিস তদন্ত শুরু করে দিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার মিত্ররা বহুদিন ধরে তাকে লক্ষ্যবস্তু বানিয়ে আসছিলেন। এবার তিনি বলেন, মঙ্গলবার আইনজীবীর কাছ থেকে আমি এ তদন্তের বিষয়ে জানতে পেরেছি।

তবে এর বাইরে বিস্তারিত কিছু বলেননি হান্টার। ডেলওয়ারে কেন্দ্রীয় কৌঁসুলিরাই তদন্তটি পরিচালনা করছেন এবং হান্টার তদন্তকে গুরুত্ব সহকারে নেয়ার কথা জানিয়েছেন।

নিরপেক্ষ পর্যালোচনা হলে তিনি যে যথাযথ ও আইনিভাবে কর্মকাণ্ড পরিচালনা করেছেন তা প্রমাণিত হবে বলেও আত্মবিশ্বাসী বাইডেনের ৫০ বছর বয়সী এ পুত্র।

যুক্তরাষ্ট্রে নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট ট্রানজিশন টিম জানিয়েছে, বাইডেন তার সন্তানকে নিয়ে খুবই গর্বিত।

ট্রানজিশন টিমের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক মাসগুলোতে কুৎসিত ব্যক্তিগত আক্রমণসহ কঠিনসব চ্যালেঞ্জের বিরুদ্ধে লড়াই করেছেন হান্টার; এগুলো তাকে আরও শক্তিশালী হিসেবে হাজির করেছে।

বারাক ওবামা প্রশাসনে বাইডেন যখন ভাইস প্রেসিডেন্ট ছিলেন, সেই সময় ইউক্রেন ও চীনে হান্টারের ব্যবসায়িক কার্যক্রম ছিল; তা নিয়ে চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময় রিপাবলিকানরা ধারাবাহিকভাবে প্রশ্ন তুলেছিল।

গত বছরের ডিসেম্বরে ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ঠ প্রতিনিধি পরিষদে ডোনাল্ড ট্রাম্প অভিশংসিত হয়েছিলেন ক্ষমতার অপব্যবহার এবং বাইডেন ও হান্টারকে নিয়ে তদন্তে ইউক্রেনকে চাপ দেয়া প্রসঙ্গে কংগ্রেসের তদন্তে বাধা দেয়ার অভিযোগে।

পরে ফেব্রুয়ারিতে রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেটে খালাস পান তিনি।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর