মরণোত্তর সামরিক পদক পেলেন পরমাণু বিজ্ঞানী ফাখরিজাদে

আপডেট: December 14, 2020 |

ইরানের সর্বোচ্চ নেতা ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী সম্প্রতি সন্ত্রাসী হামলায় শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে’কে মরণোত্তর সামরিক পদকে ভূষিত করেছেন।

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি ফাখরিজাদে’র বাসভবনে গিয়ে তার পরিবারের কাছে সর্বোচ্চ নেতার স্বাক্ষরিত ‘ফার্স্ট ক্লাস অর্ডার অব নাসর (বিজয়)’ পদক হস্তান্তর করেন।

এ সময় জেনারেল বাকেরি বলেন, ইসলামি বিপ্লব এবং ইরানের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় অবদান রাখার স্বীকৃতি হিসেবে এই পদক প্রদান করা হল। পদক প্রদানের সময় ইরানের শীর্ষস্থানীয় কয়েকজন সামরিক কমান্ডার জেনারেল বাকেরির সঙ্গে ছিলেন।

ফাখরিজাদে’র পরিবারের কাছে সামরিক পদক হস্তান্তর অনুষ্ঠানে জেনারেল বাকেরি আরও বলেন, উপযুক্ত সময় ও স্থানে এই শীর্ষ পরমাণু বিজ্ঞানী হত্যার প্রতিশোধ নেয়া হবে। বড় শয়তান আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল যেন জেনে রাখে ইরান তার শীর্ষ পরমাণু বিজ্ঞানী হত্যার প্রতিশোধ নেবেই।

এর আগে গতমাসের শেষদিকে ইরানের রাজধানী তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় ফাখরিজাদে নিহত হন। এই পাশবিক হত্যাকাণ্ডের জন্য ইহুদিবাদী ইসরাইলকে দায়ী করেছে তেহরান।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর