ফিফার বিশ্ব একাদশে ১৪ বার জায়গা করে নিলেন মেসি

আপডেট: December 19, 2020 |

ফিফার বর্ষসেরা দলে আবার জায়গা করে নিলেন লিওনেল মেসি। এই নিয়ে টানা ১৪ বার তিনি বিশ্ব একাদশে থাকলেন। আক্রমণে তার সঙ্গে স্বাভাবিকভাবেই রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেন্টার ফরোয়ার্ড হিসেবে রয়েছেন ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়া রবার্ট লেবানডস্কি।

মাঝমাঠে বায়ার্ন মিউনিখ থেকে সদ্য লিভারপুলে যোগ দেওয়া থিয়াগো আলকানতারা। সঙ্গে আছেন কেভিন ডি ব্রুইন ও জোসুয়া কিমিচ। রক্ষণের চারজন হলেন ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড, ভার্জিল ভ্যান ডিক, সের্জিয়ো র‌্যামোস এবং আলফোনসো ডেভিস। দলের গোলকিপার অ্যালিসন বেকার।

বর্ষসেরা গোলকিপার হওয়ার লড়াইয়ে জার্মানির ম্যানুয়েল ন্যুয়েরের কাছে হারলেও অ্যালিসন বর্ষসেরা দলে সুযোগ পেয়েছেন। সবথেকে বেশি লিভারপুলের চারজন এই দলে রয়েছেন। এরা হলেন অ্যালিসন, ভ্যান ডিক, আলকানতারা, আলেকজান্ডার আর্নল্ড। এরপর বায়ার্ন মিউনিখের তিনজন রয়েছে। এছাড়া রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার সিটি, বার্সেলোনা এবং জুভেন্তাসের একজন করে বিশ্ব একাদশে রয়েছেন।
পুরো দল
গোলকিপার: অ্যালিসন বেকার (লিভারপুল)
রক্ষণ: ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড (লিভারপুল), ভার্জিল ভ্যান ডিক (লিভারপুল), সের্জিয়ো র‌্যামোস (রিয়াল মাদ্রিদ), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ)
মাঝমাঠ: থিয়াগো আলকানতারা (লিভারপুল), কেভিন ডি ব্রুইন (ম্যাঞ্চেস্টার সিটি), জোসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ)
আক্রমণ: লিয়োনেল মেসি (বার্সেলোনা), রবার্ট লেবানডস্কি (বায়ার্ন মিউনিখ), ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (জুভেন্তাস)

পুরো দল
গোলকিপার: অ্যালিসন বেকার (লিভারপুল)

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর