শরীয়তপুর পৌরসভার সাধারন আসনে একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস 

আপডেট: December 25, 2020 |
আগামী ১৬ জানুয়ারী শরীয়তপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ, দাখিল ও যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে শরীয়তপুর পৌরসভার সাধারন আসনে কাউন্সিলর পদে একমাত্র নারী প্রার্থী হিসেবে ৭নং ওয়ার্ড থেকে প্রতিদ্ব›দ্বীতা করছেন, সাবেক কমিশনার, সমাজ সেবিকা ও নারী নেত্রী শোভা রানী দাস। পৌর এলাকায় নির্বাচনী আমেজ শুরু হয়েছে। অন্যান্য প্রার্থীদের মতো শোভা রানী দাসও ভোটারদের দৃষ্টি আর্কষন করে চলছেন।
জানা গেছে, শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস ইতিপূর্বে ৭নং ওয়ার্ড থেকে বিনা প্রতিদ্ব›দ্বীতায় কমিশনার নির্বাচিত হয়ে প্রায় ৭ বছর দায়িত্ব পালন করেছেন। এরআগে শরীয়তপুর সদর উপজেলা পরিষদের সংরক্ষিত আসনে মেম্বার ছিলেন তিনি। পৌরসভা গঠনের পূর্বে একই এলাকা থেকে তুলাসার ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনে মেম্বার ছিলেন তিনি। এছাড়াও তাঁর প্রায়ত স্বামী মাখন লাল দাস শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশনার ছিলেন।
এ ব্যাপারে শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের অনেকেই বলেন, শরীয়তপুর পৌরসভার সাধারন আসনে একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস ব্যাপক আলোচনায় ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তিনি একজন সমাজ সেবিকা। অতীতে তিনি ও তাঁর প্রয়াত স্বামী মাখন লাল দাস পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশনার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর ছেলেরাও (গোপাল দাস, গৌতম দাস, উত্তম দাস) বিভিন্ন ভাবে মানুষের কল্যাণে কাজ করে চলছেন। তাই আমরা অতীতে তাঁর পাশে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো।
এ ব্যাপারে কাউন্সিলর প্রার্থী শোভা রানী বলেন, আমি নির্বাচনে ৭নং ওয়ার্ডের ভোটার ও জনগন এবং দলীয় নেতাকর্মীদের আর্শিবাদ ও সমর্থন কামনা করছি। একই সাথে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু’র আর্শিবাদ কামনা করছি। আমি যদি নির্বাচিত হতে পারি ৭নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো।
আরও জানা গেছে, শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারের একজন গর্বিত সদস্য। তিনি নিজে শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশনার ছিলেন। তাঁর প্রায়ত স্বামী মাখন লাল দাস ৭নং ওয়ার্ডের কমিশনার ছিলেন ।
Share Now

এই বিভাগের আরও খবর