সারা দেশে অত্যাধুনিক সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে : তথ্য প্রতিমন্ত্রী

সারা দেশে অত্যাধুনিক সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

বুধবার (৬ জানুয়ারি) রাজধানীর বংলাদেশ ফিল্ম আর্কাইভ প্রজেকশন হলে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত‌ মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘একজন মহান পিতার’ প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রের বিকাশে একে শিল্প হিসেবে ঘোষণাই শুধু করেননি, ৩ এপ্রিলকে ‘জাতীয় চলচ্চিত্র দিবস’ ঘোষণা করেছেন।  এছাড়া এ শিল্পে উন্নয়নে সাভারের কবিরপুরে বঙ্গবন্ধু ফিল্মসিটি নির্মাণ এবং দেশের বিভিন্ন স্থানে বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, এফডিসি কমপ্লেক্স নির্মাণ ও আধুনিকায়ন, তথ্য ভবন নির্মাণ, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবন নির্মাণ ছাড়াও সারা দেশে তথ্য কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নিয়েছেন, যেখানে অত্যাধুনিক সিনেপ্লেক্স থাকবে।

প্রতিমন্ত্রী বলেন, মাটি ও মানুষের কথা বলে, মানুষের আজন্ম লালিত স্বপ্ন ও সাধকে সেলুলয়েডের মাধ‌্যমে পর্দায় ফুটিয়ে তোলে চলচ্চিত্র।  এখানেই উঠে আসে জাতির সাংস্কৃতিক উপাদানসমূহ। বাংলাদেশের সংস্কৃতি থেকে কুসংস্কার আর ধর্মান্ধতা দূর করতে সরকার ও জনগণের মিলিত প্রয়াসের সাথে চলচ্চিত্র এক অনবদ্য ভূমিকা রাখবে এটাই সময়ের দাবি।

সংগঠনের সাধারণ সম্পাদক আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, তানভীর শাকিল জয় এমপি, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবির, প্রযোজক-পরিবেশক সভাপতি খোরশেদ আলম খসরু।

বৈশাখী নিউজইডি