ভারতে শিখ ও নাগা চরমপন্থীদের সমর্থনদাতা পাকিস্তান: পাকিস্তানি সাংবাদিক

আপডেট: January 11, 2021 |

ভারতে শিখ এবং নাগা বিচ্ছিন্নতাবাদীদের পাকিস্তান প্রশিক্ষণ দেয়। এর কারণ ভারতের অভ্যন্তরে ঝামেলা বাড়াতে তাদের ব্যবহার করা যায় বলে মন্তব্য করেছেন পাকিস্তানি সাংবাদিক কাশিফ আব্বাসি।

গত ৭ জানুয়ারি এআরওয়াই নিউজ চ্যানেলে সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, আপনি শিখ এবং নাগাল্যান্ডের দুর্বলতাগুলো ব্যবহার করেছেন এবং তাদের ভারতের বিরুদ্ধে ব্যবহারের জন্য  প্রশিক্ষণ দিয়েছেন।

বেলোচিস্তানে কয়লা খনিতে সম্প্রতি হত্যাকাণ্ডের ব্যাপারে আলোচনা সভার আয়োজন করেছিলেন কাশিফ আব্বাসি। ওই অনুষ্ঠানে পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী এবং সে দেশের বিরোধী দল পিএমএনএল নেতা মিফতাহ ইসমাইল উপস্থিত ছিলেন।

ফাওয়াদ চৌধুরি যখন বেলোচিস্তানে ভারতের হস্তক্ষেপের ব্যাপারে কথা বলতে শুরু করেন, তখন উপস্থাপক কাশিফ আব্বাসি এবং বিরোধীদলীয় মন্ত্রী তাকে থামিয়ে দেন। সেই সঙ্গে ফাওয়াদ চৌধুরিকে উপস্থাপক স্মরণ করিয়ে দেন যে, ইমরান খানের শাসনামলে ভারতে নানামুখী অপকর্ম হচ্ছে তাদের সমর্থনে।

ইমরান খানের প্রশাসনের মন্ত্রীকে মিফতাহ ইসমাইল জানান যে, নরেন্দ্র মোদি কিংবা ভারতকে দোষারোপের আগে ইমরান খানের মনে রাখা দরকার, কিভাবে তার শাসনকালে পাকিস্তান, ভারতে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালিয়েছে সে দেশকে অস্থিতিশীল করার জন্য।

কাশিফ আব্বাসি বলেছেন, ভারতের শিখ, নাগা বিচ্ছিন্নতাবাদী এবং নকশালদের সে দেশের বিরুদ্ধে ব্যবহারের জন্য সব সময় বিভিন্ন রকম কৌশলে সহায়তা দিয়ে আসছে পাকিস্তানের আইএসআই। সূত্র: দ্য জেনেভা ডেইলি

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর