বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজের জন্য রেফারি এবং আম্পায়ারদের তালিকা প্রকাশ

সময়: 4:06 pm - January 19, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিরুদ্ধে সিরিজটা তাই সকলের জন্যই বিশেষ কিছু। বঙ্গবন্ধু বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজের জন্য ম্যাচ রেফারি এবং আম্পায়ারদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি, জটিলতা শেষে এখন ওয়ানডে সিরিজের শুরু থেকেই ডিআরএস পদ্ধতি থাকবে বলে জানিয়েছে বোর্ড।

ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচেই ম্যাচ রেফারির ভূমিকায় থাকবেন সাবেক ক্রিকেটার নিয়ামুর রশীদ রাহুল। আইসিসির ম্যাচ রেফারি হিসেবে বেশ কয়েকটি ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা থাকলেও, টাইগারদের ম্যাচে প্রথমবারের মতো দায়িত্ব পালন করতে যাচ্ছেন রাহুল। এই সিরিজে অন্যরকম অভিষেক হচ্ছে সাবেক ক্রিকেটার নিয়ামুর রশিদ রাহুলের।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ পরিচালনায় থাকবেন ৪ বাংলাদেশি আম্পায়ার শরফুদৌলা ইবনে শহীদ সৈকত, মাসুদুর রহমান মুকুল, গাজী সোহেল এবং তানভীর আহমেদ। অন ফিল্ডে আম্পায়ার হিসেবে তিনটি ম্যাচেই দেখা যাবে শরফুদ্দৌলা ইবনে সৈকতকে। প্রতিটি ম্যাচে তার সঙ্গী বদলাবে কিন্তু এক প্রান্তে অবিচল থাকবে সৈকতের জায়গাটা। তার সঙ্গে বাকি তিন ম্যাচে থাকবেন আরো তিন আম্পায়ার। তারা হলেন, মাসুদুর রহমান মুকুল, তানভীর আহমেদ এবং গাজী সোহেল। তৃতীয় এবং চতুর্থ আম্পায়ারের ভূমিকায় থাকবেন এই তিনজনই।

 

ডিআরএস টেকনিশিয়ানের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ড থেকে আসা হেনরি এলিসন।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর