জয়িতারা দেশের নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী

সময়: 7:01 pm - January 19, 2021 | | পঠিত হয়েছে: 2 বার

অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে নারীরা এগিয়ে যাচ্ছে বলে মন্তব‌্য করেছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।তিনি বলেন, জয়িতা মানে জয়ী নারী। জীবন সংগ্রামে অপ্রতিরোধ্য ও আত্মপ্রত্যয়ী নারীর নাম জয়িতা। তারা দেশের নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) খুলনায় পাবলিক স্কুল অ‌্যান্ড কলেজ মিলনায়তনে খুলনা বিভাগের পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন থেকে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যোগ তিনি। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় ও মহিলাবিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

 

প্রতিমন্ত্রী বলেন, তারা পরিবার, সমাজ ও দেশের গর্ব। সরকার তাদের অসামান্য অর্জনের যথাযথ স্বীকৃতি দিয়েছে। যার মাধ্যমে অন্য নারীরাও অনুপ্রাণিত হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন সমঅধিকার প্রতিষ্ঠায় কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এ লক্ষ্যেই নারীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান ও উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হচ্ছে।  ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বিষয়ে প্রচার এবং নারী-শিশু নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা সৃস্টি করতে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী ইন্দিরা।

Share Now

এই বিভাগের আরও খবর