বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা : বাণিজ্যমন্ত্রী

সময়: 7:59 pm - January 25, 2021 | | পঠিত হয়েছে: 5 বার

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। সদ্য স্বাধীন হওয়া বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত করে গড়ে তুলতে বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ। বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের বাংলাদেশের অর্থনীতির এ অসামান্য অর্জন প্রধানমন্ত্রীর অবদান। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমেই বাংলাদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে যুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান।

সভায় আরও যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যরা, শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মকর্তারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক বঙ্কীম চন্দ্র সরকার।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর