ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার, দুই এজেন্ট গ্রেফতার

সময়: 11:53 am - January 30, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় আজ শনিবার শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে চলা এ ভোটগ্রহণে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারের অভিযোগে দুই এজেন্টকে গ্রেফতার করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব, বিজিপি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

এদিকে দুই পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্রেকে অধিক ঝূকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। যার মধ্যে দৌলতখানে ৪টি ও বোরহানউদ্দিনে ৪টি। এ দুই পৌরসভায় ৫ মেয়রসহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮১ জন প্রার্থী। যাদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫।

এর মধ্যে বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৩ জন। তারা হলেন, আ’লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল ইসলাম, বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির ও সতন্ত্র প্রার্থী আব্দুস সালাম। এছড়া এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে লড়ছেন ৩৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৭ জন। এখানে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১জন।

অন্যদিকে দৌলদখান পৌরসভায় আ’লীগ ও বিএনপি দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের মধ্যে আ’লীগের প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন কাকন। অন্যদিকে এখানে ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ন জন লড়ছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮জন।

নির্বাচন ঘিরে শক্ত অবস্থানে নির্বাচন কমিশন। নির্বাচনী এলাকায় প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আছে ৪ স্তরের নিরাপত্তা।

দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তৌহদুল ইসলাম জানান, ‘সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোন সমস্যা হয়নি।’

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর