প্রধানমন্ত্রী কার্যালয়ে অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের স্মারকলিপি

আপডেট: February 4, 2021 |

বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স স্তরের সাড়ে ৫ হাজার শিক্ষকের এমপিওভুক্তি চেয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে ‘বাংলাদেশ নিগৃহীত অনার্স-মাস্টার্স শিক্ষক পরিষদ’। গতকাল বুধবার (৩ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি জমা দেওয়া হয়।

সংগঠনের সভাপতি মো. ইমদাদুল হক মিলন ও সাধারণ সম্পাদক এম মিল্টন মণ্ডল স্বাক্ষরিত এ স্মারকলিপিতে নন এমপিও বেসরকারি অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের আর্থিক ও সামাজিক নিগৃহের মুক্তি প্রত্যাশা করে বঙ্গবন্ধু কন্যার সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয়।

সম্প্রতি শিক্ষকদের পক্ষে সংগঠনটি মানববন্ধন কর্মসূচি পালন করে এমপিওভুক্তির দাবি জানানো হয়েছে। মানববন্ধন চলাকালে সমাবেশে বলা হয়েছিল, দাবি না মানা হলে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে মঙ্গলবার বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের অন্য একটি সংগঠন প্রেস বিজ্ঞপ্তি আন্দোলন কর্মসূচি ঘোষণা করে।

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের আহ্বায়ক হারুন-অর-রশিদ ও সংগঠনের সদস্য সচিব মো. মোস্তফা কামাল পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে কর্মসূচির ঘোষণা দিয়ে জানানো হয়, আগামী ৯ থেকে ১১ ফেব্রুয়ারি জেলায় জেলায় মানববন্ধন ও জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে সব সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে স্মারকলিপি দেওয়া হবে।

আর আগামী ২৫ জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর