ক্যালিফোর্নিয়ায় গাড়ি ও ট্রাকের সংঘর্ষে নিহত ১৩

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলে একটি গাড়ি ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। স্থানীয় সময় মঙ্গলবার ওই দুর্ঘটনা ঘটেছে। খবর: বিবিসি।

স্থানীয় কর্মকর্তারা জানান, মেক্সিকো সীমান্তের কাছে একটি বড় ট্রাকের সঙ্গে একটি গাড়ির সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুর্ঘটনার সময় ওই গাড়িতে বেশ কয়েকজন শিশুও ছিল। এল সেন্ট্রো রিজিওনাল মেডিকেল সেন্টারের কর্মকর্তা জুডি ক্রুজ জানান, ক্যালিফোর্নিয়ার এল সেন্ট্রোর কাছে ওই দুর্ঘটনা ঘটেছে। দুই ডজনের বেশি আরোহী নিয়ে একটি গাড়ি যাচ্ছিল। সে সময় পাথরবোঝাই একটি সেমি ট্রাকের সঙ্গে ওই গাড়িটির সংঘর্ষ ঘটে।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে প্যাট্রোলের ওমর ওয়াটসন বলেন, দুর্ঘটনার সময় ওই গাড়িতে ২৫ যাত্রী ছিলেন। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, দুর্ঘটনার পর ঘটনাস্থলেই ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও একজনকে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। দুর্ঘটনায় মোট ১৩ জন প্রাণ হারিয়েছেন। তবে এল সেন্ট্রো রিজিওনাল মেডিকেল সেন্টার বলছে, দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়িতে ২৮ যাত্রী ছিল বলেও জানানো হয়েছে।

ওমর ওয়াটসন জানান, দুর্ঘটনার সময় গাড়িতে বেশ কয়েকজন শিশু ছিল। কিন্তু তাদের বয়স জানা যায়নি। দুর্ঘটনায় ট্রাকের চালক আহত হয়েছেন। ট্রাক চালকসহ আহত ব্যক্তিদের স্থানীয় তিনটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৈশাখী নিউজজেপা