বঙ্গবন্ধু সেতুর উভয় পাশে ২৫ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উভয় পাশের ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীসহ দূরপ্রান্তের চালকরা।

আজ সোমবার (৮ মার্চ) সকাল ৮টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ও সেতু পশ্চিম সংযোগ সড়ক থেকে সিরাজগঞ্জের নলকা পর্যন্ত ২৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সেতু কর্তৃপক্ষ জানায়, রবিবার সন্ধ্যা থেকে মহাসড়কটিতে যানবাহনের চাপ অস্বাভাবিকভাবে বৃদ্ধি পায়। রবিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার (৮ মার্চ) সকাল ৬টা পর্যন্ত সেতু দিয়ে ১৩ হাজার যানবাহন পাড়াপাড় হয়েছে। স্বাভাবিকভাবে যানবাহন পাড়াপাড়ের কথা ১০ হাজার। গাড়ির চাপ বেশি থাকায় সেতুর উভয় পাড়ে গাড়ির দীর্ঘ সারি রয়েছে। এ ছাড়া লেন বাদ দিয়ে এলোমেলো গাড়ি চলাচলের কারণে সড়কের বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত দুই লেনে যানবাহন চলাচল, সেতুর পশ্চিম পাড়ে চার লেনের কাজ চলমান থাকা এবং লেন বাদ দিয়ে এলোমেলো গাড়ি চলাচলের কারণে এমন অবস্থা সৃষ্টি হয়েছে। যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। আজ সকালেও মহাসড়কে গাড়ির চাপ ছিলো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ কমে যাচ্ছে।

বৈশাখী নিউজজেপা