ম্যান সিটিকে হারের স্বাদ দিল ইউনাইটেড

সময়: 11:41 am - March 8, 2021 | | পঠিত হয়েছে: 2 বার

জয় আর জয়। হার কী জিনিস, সেটি যেন ভুলেই গিয়েছিল ম্যানচেস্টার সিটি। লিগে টানা ১৫ আর সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ জিতে রীতিমতো হাওয়ায় উড়ছিল পেপ গার্দিওলার দল। উড়তে থাকা এই সিটিকে ঘরের মাঠেই হারের স্বাদ দিল নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ইতিহাদ স্টেডিয়ামে রোববার তারা ২-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটিকে।

গত ডিসেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে আসরে দুই দলের প্রথম মুখোমুখি লড়াইটি গোলশূন্য ড্র হয়েছিল।

লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জয়ের পর হারের তেতো স্বাদ পেল পেপ গার্দিওলার দল। গত রাউন্ডেই টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ড স্পর্শ করেছিল তারা।

ম্যাচ শুরু হতেই সিটির ডি-বক্সে ঢুকে পড়ে ইউনাইটেড। অঁতনি মার্সিয়াল ফাউলের শিকার হলে ৩৩ সেকেন্ডের মাথায় পেনাল্টি পায় তারা। আর স্পট কিকে দলকে এগিয়ে নেন ফের্নান্দেস। গোলরক্ষক এদেরসন ডানদিকে ঝাঁপিয়ে বলে হাত লাগালেও রুখতে পারেননি।

ৎসেই ধাক্কা সইয়ে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণাত্মক খেলতে থাকে সিটি। বিরতির আগে গোলের উদ্দেশে ১৩টি শট নেয় তারা, যার চারটি ছিল লক্ষ্যে। কিন্তু সাফল্য মেলেনি।

৪৩তম মিনিটে কেভিন ডি ব্রুইনের দারুণ ফ্রি কিকে বল নিচু হয়ে জালে ঢুকতে যাচ্ছিল, লাফিয়ে এক হাত দিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক ডিন হেন্ডারসন। দুই মিনিট পর রিয়াদ মাহরেজের দূরের পোস্টে নেওয়া ক্রসে পা লাগাতে ব্যর্থ হন গাব্রিয়েল জেসুস।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দুর্দান্ত এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে ইউনাইটেড। গোলরক্ষক হেন্ডারসনের থেকে বল পেয়ে নিজেদের সীমানা থেকে দারুণ ক্ষিপ্রতায় ছুটে গিয়ে মার্কাস র‌্যাশফোর্ডকে পাস দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন শ। এরপর ফিরতি পাস পেয়ে নিখুঁত শটে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ ডিফেন্ডার।

৬৮তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েছিলেন মার্সিয়াল। তবে তার শট ঝাঁপিয়ে রুখে দেন এদেরসন। ১০ মিনিট পর সুযোগ নষ্ট হয় সিটিরও; মাহরেজের ডান দিক থেকে বাড়ানো দারুণ ক্রস ডি-বক্সে আয়ত্ত্বে পেয়েও বলে পা লাগাতে পারেননি রাহিম স্টার্লিং।

পুরো ম্যাচে দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ২১টি শট নেয় সিটি, যার পাঁচটি ছিল লক্ষ্যে। বিপরীতে আট শটের ছয়টিই লক্ষ্যে রাখা ইউনাইটেড পেল অসাধারণ এক জয়।

হারলেও শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে বেশ শক্ত অবস্থানেই থাকছে ম্যানচেস্টার সিটি। ২৮ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ১৫ জয় ও ৯ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনাইটেড। তিন নম্বরে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৫৩। ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এক ম্যাচ কম খেলা চেলসি। লিভারপুল ২৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর