আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে হবে : সমাজকল্যাণমন্ত্রী

আপডেট: March 17, 2021 |

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগামী প্রজন্মের মধ্যে তার আদর্শ ও চেতনাকে ছড়িয়ে দিতে হবে। আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে হবে।

বুধবার (১৭ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদফতরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ সচিব বেগম মাহফুজা আখতার।

মন্ত্রী বলেন, যারা আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, সেই স্বাধীনতাবিরোধীরা কাপুরুষের মতো বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার চেষ্টা করেছে। সেই কুচক্রী মহলের ষড়যন্ত্র সফল হয়নি। ষড়যন্ত্রকারীরা মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলার জন্য ইতিহাস বিকৃতির ষড়যন্ত্র করেও সফল হয়নি।

তিনি আরও বলেন, যতদিন পৃথিবী থাকবে ততদিন বঙ্গবন্ধুর আদর্শ টিকে থাকবে। বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তা উন্মোচনের মহানায়ক। বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর বাঙালির অন্ধকার যুগ ছিল। ১৯৯৬ সালে দেশ পরিচালনার দায়িত্বভার নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন থেকেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে একের পর এক অসম্ভবকে সম্ভব করছেন দেশের জন্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে জাতিসংঘ কর্তৃক উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, তার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। আগামী প্রজন্মকেও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে হবে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন বাস্তবায়নের জন্য তাদেরকে তৈরি করতে হবে।

এর আগে মন্ত্রী সমাজসেবা অধিদফতরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় ১০১টি বেলুন উড়িয়ে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুরুতে শিশুদের নিয়ে ১০১ পাউন্ডের কেক কাটেন মন্ত্রী।

বৈশাখীনিউজইডি

 

Share Now

এই বিভাগের আরও খবর