বঙ্গবন্ধুর বাংলাদেশ সব সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে : বস্ত্র ও পাটমন্ত্রী

আপডেট: March 18, 2021 |

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সবসূচকে পাকিস্তান থেকে এগিয়ে।

জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজারও বাঁধা অতিক্রম করে, ঘাত-প্রতিঘাত সহ্য করে দূরদৃষ্টি, বিচক্ষণতা, রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।

দেশের মানুষ ‘৭৫ পরবর্তী ২১ বছর পাকিস্তানি ধারার বাংলাদেশ দেখেছেন। সেসময় মুক্তিযোদ্ধা পরিচয় দেয়া সম্ভব ছিল না, বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করা যেত না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার বিটিএমসি’র সম্মেলন কক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ৬ দফাই ছিল স্বাধীনতার মূলমন্ত্র।

তিনি বাঙালিকে শিখিয়েছেন কিভাবে দেশকে, দেশের মানুষকে ভালোবাসতে হয়। সারাবিশ্বে বঙ্গবন্ধুর তুলনা শুধু-ই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর মতো এমন নেতা ও নেতৃত্ব বিশ্বের ইতিহাসে সত্যিই বিরল। তাঁর আদর্শ বাঙালির মাঝে চিরকাল বেঁচে থাকবে।

বঙ্গবন্ধু আজও আমাদের মাঝে উজ্জ্বল, চিরভাস্বর ও স্ব-মহিমায় উদ্ভাসিত। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে ঐক্যবদ্ধভাবে আগামী প্রজন্মের জন্য একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়তে কাজ করতে হবে।

এসময় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, বিটিএমসি’র চেয়ারম্যান ব্রি. জেনারেল মোঃ জাকির হোসেন, এনডিসি, তাঁত বোর্ডের চেয়ারম্যান মো: শাহ আলম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বিটিএমসি ভবনে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর