করোনা পজিটিভ হওয়ায় নেপালে যেতে পারেননি ডিফেন্ডার রহমত মিয়া

আপডেট: March 18, 2021 |

নেপালে ত্রিদেশীয় ফুটবল সিরিজে অংশ নিতে দেশ ছাড়ার আগ মুহূর্তে বাংলাদেশ জাতীয় দলে করোনাভাইরাস হানা দিয়েছে। আক্রান্ত হয়েছেন ডিফেন্ডার রহমত মিয়া।

বৃহস্পতিবার, ১৮ মার্চ দুপুরে ত্রিদেশীয় সিরিজ খেলতে নেপালের উদ্দেশে ঢাকা ছেড়েছে জাতীয় দল। করোনা পজিটিভ হওয়ায় বাংলাদেশ দলের সঙ্গে নেপালে যেতে পারেননি রহমত মিয়া।

এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ২০ মার্চ রহমতের দ্বিতীয় করোনা টেস্ট করা হবে। যদি ফল নেগেটিভ আসে তাহলে দুই দিন পর নেপালে যাবেন তিনি।

এক বিবৃতিতে বাফুফে জানায়, ‘বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় রহমত মিয়া কোভিড পজিটিভ হয়েছেন। এতে নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সঙ্গে ১৮ মার্চ সফরসঙ্গী হতে পারছেন না তিনি। আগামী ২০ মার্চ তার করোনা পরীক্ষা করানো হবে। ফলাফল নেগেটিভ আসলে ২২ মার্চ নেপালের উদ্দেশে রওনা হবেন তিনি।’

রহমতের বদলি হিসেবে এই সফরে কাউকে পাঠায়নি বাফুফে।

স্বাগতিক নেপাল বাংলাদেশ ও কিরগিজস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করছে। বাংলাদেশ ও নেপাল জাতীয় দল নিয়ে খেললেও কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল পাঠাচ্ছে। রাজধানী কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ২৩ মার্চ বাংলাদেশের প্রথম ম্যাচ কিরগিজস্তানের বিপক্ষে। ২৭ মার্চ নেপালের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। ফাইনাল হবে ২৯ মার্চ। প্রাথমিক পর্বের শীর্ষ দুই দল ওইদিন শিরোপার লড়াইয়ে মাঠে নামবে।

বৈশাখী নিউজফাজা 

Share Now

এই বিভাগের আরও খবর