টুঙ্গিপাড়ার মিয়া ভাই সিনেমা প্রদর্শনের ছাড়পত্র স্থগিত

শিশুশিল্পী হিসেবে জনপ্রিয়তা পেলেও নায়িকা হিসেবে প্রার্থনা ফারদিন দীঘির পথ মসৃণ হবে না বলেই মনে হচ্ছে। দীঘির ‘তুমি আছো তুমি নেই’ নিয়ে পানি কম ঘোলা হয়নি। এই সিনেমা নিয়ে তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। এবার দীঘির দ্বিতীয় সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নিয়েও তৈরি হয়েছে জটিলতা। সিনেমাটি প্রদর্শনের ছাড়পত্র স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিনেমাটি আগামী ২৬ মার্চ সারাদেশে মুক্তির তারিখ ঘোষণা করা হয়। গত ১৪ মার্চ সিনেমাটি সেন্সর ছাড়পত্র পায়। কিন্তু এক সপ্তাহ না পেরুতেই জানা গেল, ছাড়পত্র স্থগিত করা হয়েছে। এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন বলেন, ‘সিনেমাটি যেহেতু জাতির জনককে নিয়ে, তাই অনেক সতর্কতার সঙ্গে ছাড়তে হবে। শুরুতে সেন্সর পেলেও বোর্ডের কয়েকজন সদস্য মনে করছেন- সিনেমাটি আবারও দেখা প্রয়োজন। তাই আমরা পুনরায় সিনেমাটি দেখব। তারপর ফাইনাল সিদ্ধান্ত।

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে শান্ত খানকে। এতে শান্ত খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীঘি। স্টোরি স্প্ল্যাশ মিডিয়া প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন সেলিম খান। চিত্রনাট্য রচনা করেছেন শামীম আহমেদ রনী।

বৈশাখীনিউজইডি