বেনজেমার জোড়া গোলে বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

স্প্যানিশ লা লিগায় দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার জোড়া গোল ও এক অ্যাসিস্টে সেল্টা ভিগোকে উড়িয়ে দিয়েছে জিদানের দল। এই জয়ে বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এলো রিয়াল।

করিম বেনজেমা রীতিমতো উড়ছেন। রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ছয় ম্যাচে গোল করেছেন (৮ গোল)। যা ২০১৬ সালের পর প্রথম। তার উড়ন্ত পারফরম্যান্সে ভর করে উড়ছে রিয়ালও।

শনিবার (২০ মার্চ) রাতে সেল্টা ভিগোর মাঠে বেনজেমার দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে ৩-১ ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। বেনজেমার জোড়া গোলের পর ব্যবধান কমান সান্তি মিনা। শেষ দিকে চ্যাম্পিয়নদের তৃতীয় গোলটি করেন মার্কো আসেনসিও।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমেছে রিয়ালের। ২৮ ম্যাচ থেকে ৬০ পয়েন্ট সংগ্রহ করে রিয়াল অবস্থান নিয়েছে দ্বিতীয় স্থানে। ২৭ ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিকো। আর ৫৯ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে। অবশ্য বার্সেলোনা ও অ্যাথলেটিকো একটি করে ম্যাচ কম খেলেছে।

সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচের ২০তম মিনিটে প্রথম গোলের দেখা পায় রিয়াল। এ সময় টনি ক্রুসের বাড়িয়ে দেওয়া বল থেকে বাঁকানো শটে গোল করেন বেনজেমা। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ছয় ম্যাচে গোল পেলেন বেনজেমা।

৩০তম মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন ফরাসি এই স্ট্রাইকার। এবারও তাকে গোলে সহায়তা করেন টনি ক্রুস। তার পাস ধরে বাঁ পায়ের শটে আসরে নিজের ১৭তম গোলটি করেন বেনজেমা। গত সপ্তাহে এলচের বিপক্ষেও জোড়া গোল করেছিলেন ফরাসি স্ট্রাইকার।

ম্যাচের ৪০তম মিনিটে সেল্টা ভিগোর সান্তি মিনা ব্যবধান কমান। বাঁ দিক থেকে ডেনিস সুয়ারেসের ক্রসে হেডে গোলটি করেন মিনা।

দ্বিতীয়ার্ধে বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও ভীতি ছড়ানো সেল্টা ভাগ্যের ফেরে গোল পায়নি। ৬০তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে আবারও শট নিতে দেরি করে ভালো একটি সুযোগ নষ্ট করেন ভিনিসিউস। দুই মিনিট পর পাল্টা আক্রমণে ইয়াগো আসপাসের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান থিবো কোর্তোয়া। আর ৮২তম মিনিটে আসপাসের দারুণ ফ্রি-কিকে বল বাধা পায় পোস্টে।

উল্টো ম্যাচের যোগ করা সময়ে গোল খেয়ে বসে সেল্টা। (৯০+৪) পাল্টা আক্রমণ থেকে গোল করেন আসেনসিও। ক্রসে তাকে গোলে সহায়তা করেন বেনজেমা। তাতে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

বৈশাখী নিউজজেপা