ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা করল বাংলাদেশ ফুটবল দল

নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টে শুভ সূচনা করল বাংলাদেশ ফুটবল দল। কিরিগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডের দল। তবে ম্যাচের একমাত্র গোলটি আসে আত্মঘাতী থেকে।

মঙ্গলবার (২৩ মার্চ) কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে জামাল ভুঁইয়াকে ছাড়াই নামে বাংলাদেশ। তার অবর্তমানে অধিনায়কের দায়িত্বে ছিলেন সোহেল রানা। ম্যাচের আত্মঘাতী গোলটি করেন কিরগিজস্তানের ডিফেন্ডার কুমারবাজ বাইয়ামান।

ম্যাচের ২৯ মিনিটের সময় ডান দিক থেকে সাদ উদ্দিনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান রক্ষণভাগে থাকা ডিফেন্ডার কুমারবাজ। এই আত্মঘাতী গোলেই প্রথমার্ধে এগিয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্থে ফিরে কোন দলই আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত এই আত্মঘাতী গোলেই নির্ধারণ হয় ম্যাচের ফল। তবে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। একাধিকবার দলকে বাঁচান এই গোলরক্ষক।

তবে একেবারে শেষ দিকে বড় বাঁচা বেঁচে যায় বাংলাদেশ। কর্নারে বদলি ডিফেন্ডার তাসিয়েভ কামোলিদিনের হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

এ জয়ে ২৯ মার্চের ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। আগামী শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে তারা।

প্রথমবারের মতো বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামেন তিন ফুটবলার। তারা হলেন- ডিফেন্ডার রিমন হোসেন, হাবিবুর রহমান সোহাগ ও ফরোয়ার্ড মেহেদি হাসান রুয়েল।

বাংলাদেশ একাদশ :
আনিসুর রহমান জিকো, রিমন হোসেন, হাবিবুর রহমান সোহাগ, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, সোহেল রানা, বিপলু আহমেদ, মাশুক মিয়া জনি, মতিন মিয়া, সাদ উদ্দিন ও মেহেদি হাসান রোয়েল

বৈশাখী নিউজজেপা