ফুল দেওয়া নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ মার্চ) সকাল ৭টার দিকে উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে এ ঘটনা ঘটে। এতে ১০ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, শুক্রবার সকালে উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়ার জন্য আসেন উপজেলা বিএনপির সদস্যসচিব নুরুজ্জামান লস্কর তপু ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সমর্থকরা। পৃথকভাবে ফুল দেওয়ার সময় তর্কাতর্কির জেরে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

একপর্যায়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় ১০ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ ছয়জনকে আটক করেছে।
ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, পুলিশ সদস্যদের মধ্যে সেকেন্ড অফিসার (এসআই) জাকির হোসেন বেশি আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বৈশাখী নিউজজেপা