মাস্ক ব্যবহারের অভ্যাস, করোনা মুক্ত বাংলাদেশ

তিমির বনিক,মৌলভীবাজার: করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি রোধে ”মাস্ক ব্যবহারের অভ্যাস, করোনা মুক্ত বাংলাদেশ” এই স্লোগান নিয়ে জেলা প্রশাসন মৌলভীবাজার এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক এক সচেতনতামূলক প্রচারণা করা হয়।

মৌলভীবাজার জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান ও বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার নির্দেশনায় করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধিতে আজ ১এপ্রিল সকাল ১১:০০ টা থেকে দুপুর ১২:৩০ টা পর্যন্ত সচেতনতামূলক প্রচারনা করা হয়।

সম্প্রতি করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে সরকারের নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহারের উপর গুরুত্বারোপ করে এ প্রচারাভিযান পরিচালনা করা হয়। এসময় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ১৮ দফা জারীকৃত নির্দেশনা প্রচার করা হয়।

এ সময় জনসাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক ও লিফলেট বিতরণ, মাস্ক পরায় উদ্বুদ্ধকরণ, বিভিন্ন মার্কেট ও শপিংমলে দোকানদার ব্যবসায়ী বৃন্দদেরকে সতর্কীকরণ, মাইকিং প্রভৃতি কার্যক্রম পরিচালনা করা হয়।

জেলা প্রশাসনের এ সচেতনতামূলক প্রচারনা চলমান থাকবে। পুনরায় জনসাধারণের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা সহ কঠোর হয়ে মোকাবেলা করা হবে।