চকরিয়ায় লকডাউন না মানায় অর্থদণ্ড

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসময় মাস্ক না পরা, আদেশ অমান্য করে দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে আদালত ১৮টি মামলার বিপরীতে ৮১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজ (৫ এপ্রিল) সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত এই অভিযানের নেতৃত্ব দেন উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামশুল তাবরীজ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) তানভীর হোসেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সাশশুল তাবরীজ বলেন, সরকার ঘোষিত লকডাউন না মেনে দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলায় ৮১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরো বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভ্রাম্যমাণ আদালতের সাথে ছিলেন- চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন, চকরিয়া থানা পুলিশের একাধিক টিম, চকরিয়া পৌরসভার কাউন্সিলর মুজিবুল হক মুজিব, আনসার সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

বৈশাখী নিউজজেপা