আসাম-পশ্চিমবঙ্গে নিশ্চিত জয়ের দাবি অমিত শাহের

ভারতের আসাম রাজ্যে বিধানসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণের প্রস্তুতি চলছে। যদিও এর আগেই ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ নেতা অমিত শাহ দাবি করেছেন, পূর্বের দুই দফাতেই এই রাজ্যে তাদের জয় নিশ্চিত হয়েছে।

এবার আসামের সঙ্গে ভোট হচ্ছে পশ্চিমবঙ্গেও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন, পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে দুইশটির বেশিতে জয় পাবে বিজেপি।

তৃতীয় দফার ভোটের আগে আসামের বরপেটায় এক নির্বাচনি সমাবেশ ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণাটি দিলেন।

সোমবার (৫ এপ্রিল) আসামের নির্বাচনি প্রচারণায় অমিত শাহ বলেন, দুই দফার ভোটেই আসামে সরকার গড়ার জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে বিজেপি। আরও একটা সুখবর দিয়ে রাখছি, বাংলাতেও (পশ্চিমবঙ্গে) দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) যাচ্ছেন, বিজেপি আসছে। দুইশর বেশি আসন পেয়ে বঙ্গ দখল করবে বিজেপি।

আসামে কংগ্ৰেস-ইউডিএফ জোটের সমালোচনা করে অমিত শাহ বলেন, কংগ্রেস বিভাজন ও ঝগড়ার রাজনীতি করে। রাজনৈতিক পর্যটকের মতো রাহুল গান্ধী বেড়াতে আসেন আসামে। তার পক্ষে উন্নতি সম্ভব নয়। কংগ্রেস জিতলে আসামের উন্নতি তো হবেই না উল্টো চোরাকারবারিদের দৌরাত্ম্য বেড়ে যাবে।

বৈশাখী নিউজজেপা