ট্রাম্প সরাসরি ইহুদিবাদীদের কেনা গোলামের মতো সেবা করেছেন : ইরান

আপডেট: April 28, 2021 |

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানি ইহুদিবাদী ইসরায়েল ও আমেরিকার ষড়যন্ত্র নস্যাৎ করেছেন। তিনি আঞ্চলিক পররাষ্ট্রনীতি নির্ধারণে সরকারের সবচেয়ে ভালো উপদেষ্টা ছিলেন।

বুধবার মন্ত্রিসভার বৈঠকে এসব কথা বলেন তিনি।

রুহানি আরও বলেন, এখন ইহুদিবাদী ইসরায়েল, তাদের আঞ্চলিক সহযোগী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের উগ্রপন্থীদের ক্ষোভের সময়। কারণ তাদের পরিকল্পনা ভেস্তে গেছে। আমেরিকার আগের প্রেসিডেন্টরাও ইহুদিবাদীদেরকে ব্যাপক সহযোগিতা ও সমর্থন দিয়েছেন, কিন্তু ডোনাল্ড ট্রাম্প সরাসরি ইহুদিবাদীদের কেনা গোলামের মতো সেবা করেছেন।

 

রুহানি বলেন, যারা ইরানের পরমাণু সমঝোতা থেকে বের হতে ট্রাম্পকে উসকানি দিয়েছিল তারা হলো এই ইহুদিবাদীরা, একইভাবে তারা ট্রাম্পকে দিয়ে বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা করেছে, এছাড়া ফিলিস্তিনকে অজুহাত হিসেবে ব্যবহার করে ট্রাম্প কয়েকটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে বের হয়ে গেছেন, এর পেছনেও ছিল ইহুদিবাদীরা।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইহুদিবাদীরা, তাদের সহযোগীরা এবং আমেরিকা এখন ইরানের সাফল্যে ক্ষুব্ধ। তারা চার বছর ধরে ইরানের বিরুদ্ধে যে ষড়যন্ত্র করেছিল তা কোনো কাজে আসেনি। ৪+১ গ্রুপ এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রও এখন এটা বুঝতে পেরেছে যে, ইরানের ন্যায়সঙ্গত অবস্থান এবং আন্তর্জাতিক আইন ও নীতিমালার সামনে নতিস্বীকার করা ছাড়া তাদের সামনে আর কোনো পথ খোলা নেই।

সূত্র: পার্সটুডে।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর