দেশে করোনায় আরও ৬৫ জনের মৃত্যু, শনাক্ত ১৭৩৯

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৬৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৯ জন। এ পর্যন্ত মোট মারা গেছে ১১ হাজার ৬৪৪ জন। আর শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৬৮২।

সোমবার (৩ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি হিসাবে আক্রান্তদের মধ্যে একদিনে আরও ৩ হাজার ৮৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন; এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪৫২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৩৪১টি। এখন পর্যন্ত ৫৫ লাখ ১৮ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৯৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪২ জন পুরুষ এবং নারী ২৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৮ হাজার ৪৭৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ১৬৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৩৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বৈশাখী নিউজএপি