বিশ্বে করোনায় প্রাণ গেল আরও সাড়ে ১০ হাজার

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১০ হাজার ৫৬৯ জন। যার মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৪৩৮ জনের মৃত্যু ঘটেছে ভারতে। এ সময়ে বিশ্বে শনাক্ত হয়েছে আরও ৬ লাখ ৭১ হাজার ৮৪৩ জন। যার মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ৫৫ হাজার ৮২৮ জনই শনাক্ত হয়েছে ভারতে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৮০ জনে। এর মধ্যে মারা গেছেন ৩২ লাখ ২৬ হাজার ৮৫৮ জন। আর ভাইরাসটির সংক্রমণ থেকে মোট সুস্থ হয়েছেন ১৩ কোটি ২২ লাখ ৯৯ হাজার ৩ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৩০ হাজার ৫৬১ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৫১৪ জনের।

এরপরের স্থানেই রয়েছে ভারত। গত কয়েক সপ্তাহ ধরে দেশটিতে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৫৪৩ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২২ হাজার ৩৮৩ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৪৩৪ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৮২৯ জনের।

বৈশাখী নিউজজেপা