শরীয়তপুরে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

আপডেট: May 17, 2021 |

শরীয়তপুরে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় শরীয়তপুর সদরের চৌরঙ্গী মোড় এলাকায় মোমবাতি প্রজ্বলন মধ্যে দিয়ে আজকের এই ঐতিহাসিক দিনটি স্মরণ করেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগ। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

মোমবাতি প্রজ্বলন শেষে কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় ইকবাল হোসেন অপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। দেশে আজ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানেকে সপরিবারে হত্যাকারীদের বিচার হয়েছে। দেশ আজ পাপ ও কলংকমুক্ত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে করোনা সংকট জয় করে তার কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় দুর্বার গতিতে আমরা এগিয়ে যেতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ,  যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ ।

উল্লেখ্য, দীর্ঘ প্রবাস জীবন শেষে ১৯৮১ সালের এই দিনে বাংলার মাটিতে পা রাখেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে নিহত হন। তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। এরপর তারা দীর্ঘ ছয় বছর বিদেশেই কাটান। ১৯৮১ সালে আওয়ামী লীগের সম্মেলনে দলের সভাপতির দায়িত্ব পাওয়ার পর দেশে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

Share Now

এই বিভাগের আরও খবর