লকডাউন উঠে যাচ্ছে দিল্লিতে

আপডেট: May 28, 2021 |

ভারতে দ্বিতীয় দফায় করোনার প্রকোপে সবচেয়ে বিপর্যস্ত দিল্লিতে ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ শুক্রবার এই ঘোষণা দিয়েছেন।

কেজরিওয়াল এ ঘোষণা দিয়ে বলেছেন, আগামী সোমবার থেকে ‘আনলক-পর্ব’ শুরু হচ্ছে দিল্লিতে। লকডাউন বিধিনিষেধ মেনে চলার জন্যই দিল্লিতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তার জন্য রাজধানীর দুই কোটি মানুষকে ধন্যবাদও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

কেজরিওয়াল বলেন, ‌‘এ বার সব কিছুই খুলে দেওয়া জরুরি। না-হলে অনাহারে মরতে হবে মানুষকে।’ তিনি ঘোষণা করেন, ‘সোমবার থেকেই শিল্পাঞ্চলের উৎপাদন কেন্দ্রগুলোতে কাজ শুরু করা যাবে। এছাড়া প্রত্যাহার করা হবে আরও কিছু বিধিনিষেধ।’

মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, গত কয়েকদিন যাবৎ রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা কমছে। সংক্রমণ হারও ৫ শতাংশের নীচে। লকডাউন করেই কোভিডের দ্বিতীয় ঝড় আটকানো সম্ভব হয়েছে।

তিনি আরও জানিয়েছিলেন যে, দ্বিতীয় ঢেউয়ের শুরুতে যেভাবে অক্সিজেনসহ চিকিৎসার বিভিন্ন সরঞ্জামের জন্য হাহাকার দেখা গিয়েছিল, তা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। যে কারণেই লকডাউন সংক্রান্ত বিধিনিষেধগুলো প্রত্যাহার করে নেওয়া হচ্ছে বলেই ধারণা।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর