অভিবাসনপ্রত্যাশী ২৬০ জনকে আটকে দিল তিউনিশিয়া নৌবাহিনী

আপডেট: May 29, 2021 |

তিউনিশিয়ার নৌবাহিনী ও কোস্টগার্ড ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার চেষ্টা চালানো অভিবাসনপ্রত্যাশী ২৬০ জনকে আটকে দিয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।

মন্ত্রণালয় জানায়, তিউনিশিয়া ও সাব-সাহারান আফ্রিকার ১৫৮ জনের একটি গ্রুপকে আটকে দেয়া হয়েছে। সফেক্স অঞ্চলের সিদি মনসুর এলাকা থেকে রওনা দেয়ার পর তাদের আটকে দেয়া হয়।

মন্ত্রণালয় আরও জানায়, তিউনিশিয়া, মরক্কো, সুদান, মিশর ও ঘানা থেকে আসা ১০৪ জনের আরেকটি দলকে অনুরূপভাবে আটকে দেয়া হয়। লিবীয় ভূখন্ড থেকে রওনা দেয়ার পর সফেক্স উপকূলে তাদের আটকানো হয়।

নর্থ আফ্রিকান উপকূল থেকে জীবন বাজি রেখে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে চলে যাওয়ার প্রচেষ্টা চালানো অভিবাসন প্রত্যাশীদের কাছে পছন্দনীয় দেশ হচ্ছে তিউনিশিয়া ও লিবিয়া। নানা ধরনের দূর্বলতার কারণে দেশ দুটির নিরাপত্তা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে খুব সহজে অন্য দেশে পাড়ি জমানো যায়।

এদিকে ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী লুসিয়ানা লামোরগেজ বলেন, অবৈধ অভিবাসন ঠেকাতে রোম ও তিউনিশিয়ার মধ্যে এ মাসে হটলাইন স্থাপন করা হবে। ইতালির লম্পাদুসা দ্বীপে অভিবাসী আসা অনেক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে তারা এমন পদক্ষেপ গ্রহণ করে। খবর এএফপি

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর