চেক রিপাবলিককে উড়িয়ে দিল ইতালি

আপডেট: June 5, 2021 |

দারুণ ছন্দে থাকা ইতালির সামনে দাঁড়াতেই পারল না চেক রিপাবলিক। দুই অর্ধে তাদের জালে দুবার করে বল পাঠাল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অনায়াস জয় দিয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল রবের্তো মানচিনির দল। বোলোনিয়ায় শুক্রবার রাতে প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জিতেছে ইতালি।

ম্যাচের শুরুতে ইতালির বিপক্ষে ভালোই লড়াই করে চেক রিপাবলিক। এর মধ্যেই ২৩তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন ইম্মোবিলে। একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে চেক রিপাবলিকের একজনের হেডে বল পেয়ে যান লাৎসিওর এই স্ট্রাইকার।

২৩তম মিনিটে তার শট সফরকারীদের একজনের গায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়। খানিক পরে বারেল্লার ক্রসে একটুর জন্য ইম্মোবিলের ডাইভিং হেড লক্ষ্যে থাকেনি।

৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বারেল্লা। ইন্টার মিলানের এই মিডফিল্ডারের শট একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে যায়। খুব বেশি কিছু করার ছিল না চেক রিপাবলিক গোলরক্ষক ইয়েরি পাভলেঙ্কার।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলে ইতালি। সুযোগও আসতে থাকে। কিন্তু সেগুলো কাজে লাগানে পারছিল না দলটি। ৬৬তম মিনিটে ব্যবধান বাড়ান ইনসিনিয়ে। ইম্মোবিলের থ্রু পাসে চমৎকার আড়াআড়ি শট নেন নাপোলি ফরোয়ার্ড।

ঝাঁপিয়ে বলে হাত ছুঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি চেক পাভলেঙ্কো।

৭৩তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলেন বেরার্দি। ইনসিনিয়ের কাছ থেকে ডি বক্সে বল পেয়ে ঠাণ্ডার মাথার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন সাস্সুয়েলোর এই ফরোয়ার্ড। বাকি সময়ে জালের দেখা পায়নি কোনো দলই।

আগামী শুক্রবার তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে ইতালি। এই দুই দলের সঙ্গে ‘এ’ গ্রুপে আছে ওয়েলস ও সুইজারল্যান্ড।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর