বরিশাল মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ১১ জনের মৃত্যু

আপডেট: July 13, 2021 |

গত ২৪ ঘন্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের করোনা ওয়ার্ডে ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সবাই উপসর্গে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় পিসিআর ল্যাবে করোনা শনাক্ত হয়েছে শতকরা ৫৫ ভাগের।

হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে জানা যায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এই ১১ জন মারা গেছেন। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ রোগী, যাদের মধ্যে ১২ জন পজিটিভ ছিলেন। একই সময়ে বিভিন্ন উপসর্গ নিয়ে ৫৩ রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৬ জন পজিটিভ। ২২টি আইসিইউ বেডে চিকিৎসাধীন রয়েছেন মুমূর্ষু ২২ রোগী।

মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে মোট চিকিৎসাধীন ৩১১ রোগীর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯৮ জনের। বাকিরা উপসর্গ নিয়ে আইসোলেশনে রয়েছেন।

এদিকে মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবের প্রকাশিত গত সোমবার রাতের সর্বশেষ রিপোর্টে ২০০ জনের নমুনা পরীক্ষায় মধ্যে ১১০ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ৫৫ ভাগ।

২০২০ সালের মার্চ থেকে এ পর্যন্ত মেডিক্যালের করোনা ওয়ার্ডে মোট ভর্তি ছিল ৫ হাজার ৪৩২ জন। তাদের মধ্যে এক হাজার ৫৭৩ জন ছিলেন পজিটিভ। ছাড়পত্র নিয়েছেন ৪ হাজার ২৫৮ জনের মধ্যে পজিটিভ এক হাজার ২৫৭ জন। ৮৫৫ জন ব্যক্তির মৃত্যু হয়েছে, এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ২৩১ জন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর