কঠোর লকডাউনের শেষ দিনেও ঢাকায় গ্রেফতার ৪৬২

আপডেট: July 14, 2021 |

কঠোর লকডাউনের টানা ১৪তম দিন অর্থাৎ শেষ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৪৬২ জন। ১০৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ১ লাখ ৩২ হাজার ৭০০ টাকা। এ ছাড়া ট্রাফিক বিভাগ ৭৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা আদায় করেছে ১৫ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা। আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার করা হয়েছে ৯০০২ জনকে।

আজ বুধবার (১৪ জুলাই) লকডাউনের ১৪তম দিনের অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ। সন্ধ্যায় গণমাধ্যমকে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, ‘লকডাউনের ১৪তম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪৬২ জনকে গ্রেফতার করা হয়েছে।

লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৭৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করা হয়েছে ১৫ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা।’

তিনি আরও বলেন, ‘সরকার করোনার সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ ১৪তম দিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় এবং লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১০৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৩২ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।’

উল্লেখ্য, সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে গতকাল মঙ্গলবার গ্রেফতার হন ৫৫২ জন। ১১৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ২ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। এ ছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৬৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১৪ লাখ ৩৮ হাজার টাকা।

আর সোমবার গ্রেফতার হয়েছিলেন ৬০৪ জন। ১৬৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছিল ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা। এ ছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৭২৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছিল ১৫ লাখ ৬২ হাজার টাকা।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর