বাংলাদেশকে ১৫৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে জিম্বাবুয়ে

আপডেট: July 22, 2021 |

হারারেতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ১৫২ রানে অল আউট হয়েছে জিম্বাবুয়ে। শুরুটা ভালো হলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় সংগ্রহ গড়তে পারেনি স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে জিম্বাবুয়ে। বোলিংয়ে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। এরপর দ্বিতীয় উইকেটে ওয়েসলি মাধেভেরে ও রেজিস চাকাভা যোগ করেন ৬৪ রান। মাধেভেরেকে দারুণ এক ফিরতি ক্যাচে আউট করেছেন সাকিব আল হাসান। ১১তম ওভারে দুই ব্যাটসম্যানকে হারিয়েছে জিম্বাবুয়ে। হাফ সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা চাকাভা ব্যক্তিগত ৪৩ রানে রান আউট হয়েছেন নুরুল হাসান সোহানের দারুণ থ্রোতে।

একই ওভারে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজাকে উইকেটের পেছনে সোহানের ক্যাচ বানান শরিফুল ইসলাম। বল হাতে সফল হয়েছেন সৌম্য সরকারও। এই পেসার এলবিডব্লিউ করে আউট করেছেন তারিসাই মুসাকান্দাকে।

এরপরের ওভারে শরিফুল দারুণ এক ইন সুইঙ্গারে আউট করেন ৩৫ রান করা ডিওন মেয়ার্সকে। প্রথম স্পেলে উইকেট না পেলেও দারুণ খেলতে থাকা লুইস জংউইকে ইয়র্কারে কুপোকাত করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। সাইফউদ্দিনের বলেই লং অনে দারুণ এক ডাইভিং ক্যাচে নিয়েছেন শামীম হোসেন পাটোয়ারি। আর তাতেই বার্লের ইনিংস থামে ৪ রানে। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। ১৯তম ওভারে রিচার্ড এনগারাভা ও ব্লেজিং মুজারাবানিকে ফিরিয়ে জিম্বাবুয়ের ইনিংস গুটিয়ে দেন মুস্তাফিজ।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর